আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এসএসসির ১ম দিনেই না.গঞ্জে অনুপস্থিত ১০৯ 

নিজস্ব সংবাদদাতা

সোমবার থেকে সারাদেশে এক যোগে শুরু হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে শুরু হওয়া পরীক্ষা শেষ হয় বেলা ১ টায়। তবে পরীক্ষার প্রথম দিনেই নারায়ণগঞ্জে অনুপস্থিত ছিল ১০৯ পরীক্ষার্থী।

জেলা প্রশাসকের উচ্চমান সহকারী মোঃ হানিফ জানান, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এর বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৭৪ জন পরীক্ষার্থী। মাদরাসা বোর্ড থেকে দাখিল কুরআন মাজীদ পরীক্ষায় অনুপস্থিত ছিল ২৭ পরীক্ষার্থী। অপর দিকে কারিগরি বোর্ডের বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৮ পরিক্ষার্থী।

এর আগে সকালে সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ, কদমতলী এমডব্লিউ উচ্চ বিদ্যালয় ও আইইটি সরকারি উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

জানা যায়, এবার  নারায়ণগঞ্জ  জেলা থেকে ৩৪ হাজার ২১৮ জন  শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেছে। জেলার ২৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪৪ টি কেন্দ্রে শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত

তিনি আরো জানান, সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ টি কেন্দ্রে ১৫ হাজার ৫১ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। এবং অন্যান্য উপজেলা থেকে ৩০ টি কেন্দ্রে ১৯ হাজার ১শ’ ৬৭ টি পরীক্ষার্থী অংশ গ্রহন করবে। তার মাঝে ৩০ হাজার ২শ’৬৩ এসএসসি শিক্ষার্থী ২৭ কেন্দ্রে , ২ হাজার ৫শ’৩১ দাখিল পরীক্ষার্থী ৭ কেন্দ্রে ও ১ হাজার ৪শ’ ২৪ ভোকেশনাল শিক্ষার্থী ১০ কেন্দ্রে পরীক্ষা দিবে।

উল্লেখ্য, সাধারণ শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডে তত্ত্বীয় পরীক্ষা ৩ ফেব্রুয়ারি এসএসসি সমমনা পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ২৭ ফেব্রুয়ারি। আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৫ মার্চ। এবার সারা দেশে থেকে নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ পরীক্ষার্থী অংশ গ্রহন করবে। শিক্ষামন্ত্রী জানান, এবারও পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সব শিক্ষার্থীকে কেন্দ্রে প্রবেশ করে নিজ নিজ আসনে বসতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্র সচিবকে প্রশ্নের সেট কোড জানিয়ে দেওয়া হবে। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন বা ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করা যাবে না। ছবি তোলা যায় না এমন মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন কেন্দ্র সচিব।

আরআই/এসএএইচ

স্পন্সরেড আর্টিকেলঃ